گیاهی ترین گیاهی ترین AnzanDigital فروشگاه
অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ আটক ১২

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ আটক ১২

0
16
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্ত দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় পাঁচ শিশুসহ ১২জন বাংলাদেশীকে আটক করেছে ১৫ ব্যাটালিয়নের অধিনে কাশিপুর ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। বুধবার ভাের রাতে সীমান্ত অতিক্রম করার সময় এদের আটক করা হয়েছে।

আটক এসব বাংলাদেশি ভারতের দিল্লিতে ইটের ভাটায় কাজ শেষে দালালের মাধ্যমে কামিপরি সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪২ এর ৪এস থেকে ১শ গজ বাংলাদেশের আসার পথে কাশিপুর ক্যাম্পের হাবিলদার মাসুদ রানার নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা তাদেরকে আটক করে ক্যাম্পে নিয়ে যায় ।

পরে সকাল বিজিবি বাদী হয়ে পাসপাের্ট আইন ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করে পুলিশে সােপর্দ করেছে। লালমনিরহাট-১৫বিজিবির অধিনে কাশিপুর ক্যাম্পের কােম্পানী কমান্ডার সুবেদার ছাইদুল ইসলাম ১২বাংলাদেশিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন,নাগেশ্বরী উপজেলার বিন্যাবাড়ী গাগলা এলাকার মৃত-দেলােয়ার হােসেনের ছেলে আব্দুল জলিল (৫২) ও তার স্ত্রী লিলিফা বেগম (৪৩), ছেলে লিমন মিয়া (১২),মেয়ে আফরিনা খাতুন (০৮), কুটি বামন ডাঙ্গা গ্রামের বাদশা মিয়ার ছেলে হাবিবুর রহমান (৩৭), তার স্ত্রী আনজু বেগম (৩১),মৃত- আব্দুল হাকিমের ছেলে হাফিজুর রহমান (৩৭), তার স্ত্রী আনিচা বেগম (৩৩),মেয়ে হামিদা খাতুন (৮),ছেলে রমজান আলী (৩),সুখাতী বাের্ড গ্রামের মৃত- রুবেল হােসেনের মেয়ে রুবিনা খাতুন (০৫), এবং ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামের আব্দুস সােবহানের ছেলে জাকির হােসন(২২)।

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ১২ জন বাংলাদশিরে মধ্যে সাতজনের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে পাসপাের্ট আইন মামলা করেছে। সাত বাংলাদশিকে বুধবার দুপুর কুড়িগ্রাম কারাগার পাঠানাে হয়েছে। অপরাধ ও শিশু বিবেচনায় আটক পাঁচ শিশুকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়। তবে ভারত ফেরত পাঁচ শিশুকে প্রাতিষ্ঠানিক হােম কােয়ারাইনটাইনে রাখার নির্দেশে দেয়া হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY