মোদীর নীতি নিয়ে প্রশ্ন তুললেন পদত্যাগী বাবুল সুপ্রিয়

0
21
‘আমাকে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করতে বলা হয়েছে। হয়তো এই সিদ্ধান্ত সঠিক নাও হতে পারে’। পদত্যাগ করার আগে ব্যক্তিগত ফেসবুক পেজে এমন মন্তব্য লিখেছেন ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।
এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে নিজ দলের মধ্যে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বাবুল সুপ্রিয় ছাড়াও আরও ১১ জন মন্ত্রীকে ছাঁটাই করা হয়েছে। কোনও মন্ত্রী তো এক লাইন প্রতিক্রিয়া দেখাননি। 

বাবুল সুপ্রিয় পোস্টে এও মন্তব্য করেছেন যে, কোথাও তো আগুন লেগেছে। তবে কাকে উদ্দেশ্য করে তিনি এই কথা বলেছেন সেটা পরিষ্কার করে লেখা না হলেও রাজনৈতিক মহল মনে করছে, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চিন্তাভাবনা নিয়ে খোঁচা দিয়েছেন বাবুল সুপ্রিয়। 

২০১৪ সালে বিজেপিতে যোগ দিয়েই আসানসোল থেকে সাংসদ নির্বাচিত হন প্রখ্যাত সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয়। সে সময় তিনি ছাড়াও শিলিগুড়ি থেকে আলুআলিয়াও সাংসদ হয়েছিলেন। দুজনকেই মোদীর প্রথম মন্ত্রীসভায় মন্ত্রিত্ব দেওয়া হয়। এমন কি ২০১৯ সালের দ্বিতীয় বারের মতো ক্ষমতায় আসার পরও মোদীর স্নেহভাজন বলে পরিচিত বাবুল সুপ্রিয় মন্ত্রীসভায় জায়গা পান। 

বাবুল সুপ্রিয় প্রথমবার নগর উন্নয়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। পরে পরিবেশ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছিল তাকে। তবে গত কয়েক মাস ধরে মন্ত্রীদের কাজের হিসেবে দেখা গিয়েছে বাবুল সুপ্রিয় অনেকটাই পিছিয়ে পড়েছিলেন। 

বিজেপির সূত্র দাবি করছে, মন্ত্রীদের কাজের মূল্যায়ন, আগামী ২০২১৪ সালে লোকসভা ভোটের আগে যোগ্যদের মন্ত্রী পরিষদে আনা, রাজ্যস্তরের কোটা নিশ্চিতসহ বেশকিছু ফ্যাক্টরকে গুরুত্ব দিয়ে এবার মন্ত্রী পরিষদের রদবদল করেছেন নরেন্দ্র মোদী। 

ফলে বাবুল সুপ্রিয়ের ফেসবুক পোস্ট মোদীর নীতিতে নিয়ে প্রশ্ন তোলার সামিল বলেই মনে করছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিষয়টি নিয়ে আগামীতে আরও জল ঘোলা হবে বলেও মনে করা হচ্ছে।

LEAVE A REPLY