হারারেতে ব্যাটসম্যানদের সতর্কবার্তা বাশারের

0
25
জিম্বাবুয়ের মাটিতে ৮ বছর পর টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এ টেস্টে বাংলাদেশই ফেভারিট। তবে তাদের বিপক্ষে টেস্ট ম্যাচ জিততে হলে বোলারদের দায়িত্ব নেওয়ার পরামর্শ দিয়েছেন বিসিবি নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। এছাড়া হারারের উইকেট সম্পর্কে ব্যাটসম্যানদের জন্য সতর্কবার্তা দিলেন বাশার।
জিম্বাবুয়ের বিপক্ষে তাদের মাটিতে বুলাওয়ে ও হারারের মাঠে এ পর্যন্ত ৭টি টেস্ট খেলে মাত্র একটি টেস্টে জিতেছে বাংলাদেশ। তাও সর্বশেষ সফর ২০১৩ সালে ওই হারারের মাঠেই। এবারে পরিসংখ্যানের এ ব্যবধান কমানোর সুযোগ টাইগারদের সামনে। তবে উইকেট আর কন্ডিশনের চ্যালেঞ্জ নিতে হবে মুমিনুলের দলকে। 

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, আমরা যতবারই সফর করেছি হারারেতে আমাদের একটু সমস্যা হয়েছে। তবে আমি আশা করি, এবারের টেস্ট ম্যাচটা অন্যবারের মতো হবে না। এবার ভালো হবে বলে মনে করি। 

সিরিজের একমাত্র টেস্টে তামিম ইকবালের খেলা নিয়ে শঙ্কা প্রবল। ইনজুরির কারণে দেশসেরা ওপেনারকে না পাওয়া গেলেও বাকিদের ওপর পূর্ণ আস্থা বাশারের। তিনি বলেন, সিনিয়র ব্যাটসম্যানরা না থাকার কারণে টেস্টে একটা বড় ফ্যাক্ট। তবুও আমি আশাবাদী। 

এলিট ক্রিকেটে সম্প্রতি পারফরম্যান্স মুদ্রোর উল্টো পিঠে। এছাড়াও প্রতিপক্ষের মাঠে পরিসংখ্যানের বিচারে বাংলাদেশ পিছিয়ে। তারপরও সাকিবের ফেরা আর মুশফিকের ফর্ম। তাই বাশারের দৃষ্টিতে বাংলাদেশই ফেভারিট জিম্বাবুয়ের বিপক্ষে। 

LEAVE A REPLY