1. poroshbangla@gmail.com : admin :
  2. info@sonalibanglatv.com : sonalibanglatv :
শনিবার, ০৮ মে ২০২১, ০২:১৪ অপরাহ্ন

অবৈধ পথে ভারতে গিয়ে দুই বছর কারা ভোগের পর আজ সন্ধ্যায় ১৯ নারীপুরুষ কে ফেরত পাঠালো ভারত

নাসিম আক্তার শার্শা (যশোর) প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ থেকে ভারতে ভালো কাজের আশায় অবৈধ পথে  ভারতে যাওয়ার পর ভারতে ২বছর কারা ভোগ করে ১৯ নারী-পুরুষ। ভারতে-
দুই  বছর কারা ভোগের পর ১৯ বাংলাদেশি নারী পুরুষকে বেনাপোল চেকপোষ্ট  দিয়ে রোববার (২০ডিসেম্বর) রাতে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্থান্তর করেছে ভারতীয় পুলিশ। রাতেই সকল অনুষ্ঠানিকতা শেষে নারী-পুরুষদের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন উদ্দিন জানান, ভালো কাজের আশায় দালালের খপ্পড়ে পড়ে গত আড়াই বছর আগে অবৈধ পথে ভারতে যায় তারা।

ভারতের মুম্বাই শহরে গৃহকর্মীর কাজ করার সময় সেখানকার পুলিশ তাদের আটক করে জেলহাজতে পাঠায়। আদালত তাদের২ বছরের সাজা দেন। সাজার মেয়াদ শেষে সেখান থেকে রেসকিউ ফাউন্ডেশন নামক একটি এনজিও সংস্থা তাদের মুক্ত করে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের চিঠি চালাচালির এক পর্যায়ে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে আজ রাতে তাদের দেশে ফেরত পাঠানো হয়।

ভারত থেকে ফেরৎ আসা নারী-পুরুষ  হলেন, মরিয়ম খাতুন (২০), ফাতিমা আক্তার (২২),খাদিজা পারভিন (২৩), সোনিয়া বেগম (২৩), শেফালি খাতুন (৩০), শারমিন খাতুন (২১), রিমা বেগম (১৮), তানিয়া খানম (২০) রহিমা খাতুন (২১),নাসরিন (১৯) বিউটি খাতুন (২০) রুনা বেগম (২১), রোমেনা খানম (২২),শিল্পি বেগম (২৩),আসমা (২০) পলি খানম (২২), আফরোজা খাতুন (২৩), আজাদুল উসলাম (২১) ও রুবেল রানা (২৩)। ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। সেখান থেকে আইনি প্রক্রিয়া শেষে তাদের পরিবারের কাছে হস্থান্তর করতে এনজিও সংস্হা রাইটস যশোর ৫ জন ও জাস্টিস এন্ড কেয়ার ১৪ জনকে গ্রহণ করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved Sonali Bangla Tv 2020 - 2021
Develper By : Porosh Network Ltd