1. poroshbangla@gmail.com : admin :
  2. info@sonalibanglatv.com : sonalibanglatv :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

হঠাও মাফিয়া, বাঁচাও দেশঃ ববি হাজ্জাজ

মোঃ শফিকুল ইসলাম, বিশেষ প্রতিবেদক
  • Update Time : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫০ Time View

আজ ১৩ ফেব্রুয়ারি, ২০২১ইং রোজঃ শনিবার সকাল ১০.৩০ ঘটিকায় রাজধানীর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশান মিলনায়তনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম (নিবন্ধন নং-০৪৩) কর্তৃক আয়োজিত “২য় ছাত্র ও যুব সম্মেলন-২০২১ঃ প্রস্তুতি কমিটি ঘোষণা” শীর্ষক এক সভা অনুষ্ঠিত হয়েছে৷

এনডিএম’র যুব সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

প্রধান অতিথির বক্তব্যে ববি হাজ্জাজ বলেন,
“প্রতিষ্ঠার মাত্র ৪ বছরের মধ্যে আমাদের সহযোগী সংগঠনগুলো দ্বিতীয়বারের মত পূর্নাঙ্গ সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করতে যাচ্ছে৷ এতেই বোঝা যায়, রাজনৈতিক দল হিসাবে এনডিএম জবাবদিহিতা এবং গণতান্ত্রিক সংষ্কৃতির প্রতি কতটা শ্রদ্ধাশীল। সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনের দুটি ধাপে নীল নকশার মাধ্যমে আমাদের এক প্রার্থীর বিজয় (সুন্দরগঞ্জ পৌরসভা, গাইবান্ধা) ছিনিয়ে নেয়া হলেও ভোটের ব্যবধানে আমরা এক জায়গায় বিএনপি এবং অন্য জায়গায় জাতীয় পার্টিকে পেছনে ফেলেছি৷ এনডিএম’র পতাকাতলে যে বিপুল ছাত্র-যুব-জনতা একত্রিত হচ্ছে তাঁদেরকে আমরা গণআন্দোলনের জন্য প্রস্তুত করতে চাই৷ দেশের গণমাধ্যমগুলো আজ জুজুর ভয়ে সত্যকে প্রকাশ করার সাহস দেখাচ্ছে না। আবার অন্যদিকে সরকার প্রধান ও সরকারি দলকে স্তুতির যে সংষ্কৃতি গণমাধ্যম কর্মী, সুশীল সমাজ, এবং পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মধ্যে চালু হয়েছে সেটা দেখে সচেতন এবং প্রতিবাদী তরুণ সমাজ আজ হতাশ৷ প্রতিহিংসার রাজনীতি এমন পর্যায়ে পৌছেছে, এখন সাবেক রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের খেতাব বাতিলের মত সিদ্ধান্তও এই সরকার নিচ্ছে, বিরোধী রাজনীতি করলে বীর মুক্তিযোদ্ধাদের নিগৃহীত হতে হচ্ছে। নৈতিক মূল্যবোধের চরম অবক্ষয়ের এই সময়ে দেশ গঠন ও স্বৈরতন্ত্রকে বিদায় দেবার মানসিকতার লড়াকু নেতৃত্বের অভাব অনুভব করছে দেশের যুব সমাজ। আমরা তাঁদের নতুন স্বপ্ন দেখাতে চাই৷ শ্লোগানে শ্লোগানে রাজপথ কাঁপিয়ে আমরা বলতে চাই, “হঠাও মাফিয়া, বাঁচাও দেশ, বলো সবাই জয় বাংলাদেশ”।”
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এনডিএম যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এনডিএম’র বিভাগীয় সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাদাত হোসেন প্রমুখ।

সভা শেষে “২য় ছাত্র ও যুব সম্মেলন-২০২১” এর প্রধান নির্বাচন কমিশনার এবং এনডিএম’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লায়ন নূরুজ্জামান হীরা কর্তৃক হুসাইন মোঃ শাহাদাৎকে আহবায়ক এবং মোঃ হাবিবুর রহমান হাবিবকে সদস্য সচিব করে যুব আন্দোলনের ২১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষিত হয়। একইভাবে মাসুদ রানা জুয়েলকে আহবায়ক এবং শেখ মোঃ ফরিদকে সদস্য সচিব করে ছাত্র আন্দোলনের ২১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষিত হয়।

উভয় প্রস্তুতি কমিটিকে আগামী ৯০ দিনের মধ্যে পূর্নাঙ্গ সম্মেলন অনুষ্ঠিত করার নির্দেশনা দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved Sonali Bangla Tv  2021
Develper By : Porosh Network Ltd