1. poroshbangla@gmail.com : admin :
  2. info@sonalibanglatv.com : sonalibanglatv :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

ছাত্রজীবন থেকে ধর্মীয় মূল্যবোধের চর্চা করতে হবে

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৪৫

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘ছাত্রজীবন থেকেই সচেতনভাবে ধর্মীয় মূল্যবোধের চর্চা করতে হবে।

আইজিপি আজ সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে  এ কথা বলেন।

আইজিপি আরও বলেন, ‘শিক্ষার্থীদের জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। এ জন্য তোমাদের ইসলামকে জানতে হবে। অনেক বই রয়েছে সেগুলো পড়তে হবে।

তবে ফেসবুক বা সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দুই লাইন নিয়ে নয়। ইংরেজিসহ বিভিন্ন ভাষায় ধর্মীয় গ্রন্থ পাওয়া যায়, সেগুলো পড়তে হবে।

ছাত্রজীবনে জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে উল্লেখ করে ড. বেনজীর আহমেদ বলেন, ‘ইসলাম কখনও জঙ্গিবাদকে সমর্থন করে না। এর জন্য ছাত্রজীবন থেকেই সচেতন হওয়া জরুরি।

এ সময় মা-বাবার প্রতি খেয়াল রাখতে হবে সন্তানদের। জঙ্গিদের হাতেই সবচেয়ে বেশি মুসলমানেরা নিগৃহীত হয়েছে, সবচেয়ে বেশি মুসলমাদের রক্ত ঝরেছে, সবচেয়ে বেশি খুন হয়েছে। একইসঙ্গে ছাত্রজীবন থেকেই সচেতনভাবে ধর্মীয় মূল্যবোধের চর্চা করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে পুলিশপ্রধান বলেন, ‘মাদক থেকেও দূরে থাকতে হবে। অঙ্কুরেই শেষ করে দেয় মাদক। আমাদের ভেতরে আত্মমর্যাদা থাকতে হবে। দেশের প্রতি সম্মান থাকতে হবে।

বাংলাদেশের জাতি হিসেবে অহংকার করার মতো অনেক কিছু আছে। দেশের অতীত-ইতিহাস জানতে হবে।’

আইজিপি বলেন, ‘আমাদের জাতির ভবিষ্যৎ তোমরাই (শিক্ষার্থী)। তোমরা ভাগ্যবান স্বাধীন বাংলাদেশে জন্মগ্রহণ করেছো। এখন আমাদের শিক্ষার্থীরা বিদেশে পড়তে গেলে পড়া শেষ করে দেশে চলে আসে। কারণ বাংলাদেশ এখন অমিত সম্ভাবনার দেশ।’

ড. বেনজীর আহমেদ বলেন, ‘কিন্তু, কিছু কুলাঙ্গার দেশের বিরুদ্ধে কথা বলে, রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলে। একজন সভ্য, ভালো মানুষ কখনও অশ্লীল কথা বলতে পারে না।

বাংলাদেশের মানুষ হিসেবে তাদের কোনো ইজ্জত নেই। তারা পরগাছা, ওইসব পরগাছা আমাদের দরকার নেই।’

পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘ভিভিআইপিদের নিরাপত্তা দেওয়া আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব।’ ১৭-২৬ মার্চ পর্যন্ত খুব বেশি প্রয়োজন না হলে বের না হওয়ার অনুরোধ করেন তিনি। বলেন, ‘পাঁচ দেশের রাষ্ট্রীয় প্রধানেরা আসবেন, তাঁদের সর্বোচ্চ নিরাপত্তা দেবে ডিএমপি।

এ কয়দিন রাজনৈতিক দলগুলোকে কোনো রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার জন্য অনুরোধ করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved Sonali Bangla Tv  2021
Develper By : Porosh Network Ltd