1. poroshbangla@gmail.com : admin :
  2. info@sonalibanglatv.com : sonalibanglatv :
শনিবার, ০৮ মে ২০২১, ০১:৩১ অপরাহ্ন

বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ ঘোষণা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

সোমবার থেকে ১৪ দিনের জন্য ভারতের সঙ্গে সীমান্ত যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। আজ রবিবার (২৫ এপ্রিল) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এক বৈঠকে এমন ঘোষণা দেন।

প্রতিবেশী দেশ ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার নেওয়ায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করার এ সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার। এর আগে দেশটির সঙ্গে বাংলাদেশের সীমান্ত আপাতত বন্ধ রাখার আহ্বান জানান বিশেষজ্ঞরা।

অক্সিজেনের অভাবে কাতরাচ্ছেন দিল্লির করোনা রোগীরা। দিল্লির হাসপাতালগুলোতে অক্সিজেন ও আইসিইউ শয্যা সংকটের কারণে হাসপাতালের বাইরে অপেক্ষা করছেন রোগীরা।

পরিস্থিতি মোকাবিলায় সহায়তা চেয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের প্রতি অনুরোধ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সংকট মেটাতে সিঙ্গাপুর থেকে ভারতীয় বিমানবাহিনীর একটি উড়োজাহাজে ৪টি অক্সিজেন ট্যাংকার আনা হয়েছে। হংকং থেকে দিল্লিতে আনা হয়েছে ৮০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর। আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র থেকে আরও অক্সিজেন কনসেনট্রেটর আনা হবে। এছাড়া সহায়তার আশ্বাস দিয়েছে সংযুক্ত আরব আমিরাত, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া ও সৌদি আরব। দেশটির বিভিন্ন রাজ্যে অক্সিজেন সরবরাহে চলছে বিশেষ ট্রেন।

এখন পর্যন্ত দেড়শ টন অক্সিজেন পরিবহণ করা হয়েছে। তামিলনাড়ুতে রেমডেসিভির ওষুধের সংকটের কারণে বহু করোনা রোগীর মৃত্যু হচ্ছে।

ভারতে আবারো করোনায় একদিনে সর্বোচ্চ ২ হাজার ৭৬১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া টানা চতুর্থ দিনের মতো বিশ্বে সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড করেছে দেশটি। শনিবার দেশটিতে শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৩ লাখ করোনা রোগী।

এমন পরিস্থিতিতে ভারতের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করেছে কুয়েত আর ইরানও। বৈশ্বিক করোনা পরিস্থিতির তুলনায় ভারত বর্তমানে সবচেয়ে নাজুক অবস্থানে রয়েছে। দ্বিতীয় অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে গতকাল শনিবার ৬৩ হাজার ২০৬ জনের করোনা ধরা পড়ে। এমনকি যুক্তরাষ্ট্র ছাড়া আর কোনো দেশেই ৫০ হাজারের বেশি সংক্রমণ চিহ্নিত হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved Sonali Bangla Tv 2020 - 2021
Develper By : Porosh Network Ltd